জাতীয়

মাওলানা মামনুল হককে গ্রে’ফতার ও শা’স্তির দাবিতে মুক্তিযুদ্ধ মঞ্চের মানববন্ধন

বঙ্গবন্ধুর ভাস্কর্য নি’র্মাণ বন্ধ করে দেয়ার হু’ম’কির মাধ্যমে জাতির পিতাকে অ’বমা’ননা করা হয়েছে। এই অপ’রা’ধে যুব খেলাফত মজলিসের নেতা মামনুল হককে দ্রুত গ্রে’ফতার ও দৃ’ষ্টা’ন্তমূল’ক শা’স্তির দা’বি জানিয়েছে মু’ক্তিযু’দ্ধ মঞ্চ।

বিকেলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যে সামনে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছে মু’ক্তিযু’দ্ধ ম’ঞ্চ। এ সময় বক্তারা বলেন, জাতির পিতার ভাস্কর্য স্থাপনে বাঁধা প্রদান এবং স্থাপিত ভাস্কর্য ভে’ঙে ফে’লার ভ’য়ঙ্ক’র ‘হু’ম’কি দিয়েছে চিহ্নিত স্বাধীনতাবিরো’ধী, মৌলবাদী ও সাম্প্রদায়িক অপশ’ক্তি। এমন

হু’ম’কি রাষ্ট্র’দ্রো’হীতার শা’মিল। সমাবেশ থেকে ৭ দফা দাবি জানিয়ে মু’ক্তিযু’দ্ধ মঞ্চের নেতারা বলেন, ৭২ ঘণ্টার মধ্যে মামুনুল হককে গ্রে’ফতার করতে হবে, প্রতিটি উপজেলায় বঙ্গবন্ধুর ভাস্কর্য নির্মাণ করতে হবে, ধর্মভিত্তিক রাজনীতি নি’ষি’দ্ধ করার পাশাপাশি উসকা’নিদা’তাদের আ’ইনের আও’তায় আনতে হবে, অ’ভিযু’ক্তদের সর্বো’চ্চ শা’স্তি নিশ্চিত ও মাদ্রাসা শিক্ষা ঢেলে সাজাতে হবে। গেল ১৩ নভেম্বর জুমার নামাজ শেষে রাজধানীর

ধূপখোলা মাঠে এক সমাবেশ থেকে ধোলাইপাড়ে বঙ্গবন্ধুর নামে স্থাপিত ভাস্কর্যকে ‘মূ’র্তি’ আখ্যা দিয়ে তা অ’পসা’রণের দাবি তুলে ইসলামী শাসনতন্ত্র আন্দোলন। ‘তৌহিদী জনতা ঐক্যপরিষদের’ ব্যানারে অনুষ্ঠিত ওই সমাবেশে বক্তরা বলেন, মূর্তির বদলে আল্লাহ, কোরআন ও হাদিসের বাণী সম্বলিত মিনার স্থাপন করতে হবে। বাংলাদেশ মসজিদের দেশ, আউলিয়ার দেশ, মাদরাসার দেশ। এদেশে কোনও মূর্তি থাকতে দেয়া হবে না।

ওইদিনই রাজধানীর বিএমএ অডিটোরিয়ামে বাংলাদেশ খেলাফত যুব মজলিস ঢাকা মহানগরীর উদ্যোগে শানে রিসালাত কনফারেন্সে বাংলাদেশ খেলাফত মজলিসের ভারপ্রাপ্ত মহাসচিব ও বাংলাদেশ খেলাফত যুব মজলিসের কেন্দ্রীয় সভাপতি মাওলানা মামুনুল হকও প্রকাশ্যে বঙ্গবন্ধুর ভাস্কর্য স্থাপনের বিরোধিতা করেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close
Close